Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ এপ্রিল ২০১৬

জয়িতা ফাউন্ডেশনকে নিজস্ব ভবন নির্মাণের জন্য ধানমন্ডিতে ১ বিঘা জমি প্রদান


প্রকাশন তারিখ : 2016-04-27

জয়িতা ফাউন্ডেশন নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে শেখ হাসিনা সরকারের একটি অনন্য উদ্যোগ। দেশের নারী সমাজকে বিভিন্নমূখী ব্যবসায় সম্পৃক্ত করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়াই জয়িতা ফাউন্ডেশনের মূখ্য উদ্দেশ্য।

জয়িতা ফাউন্ডেশনের প্রাতিষ্ঠানিক ভিত্তি শক্তিশালী করে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে সুদূরপ্রসারী অবদান রাখতে সক্ষম একটি প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলার জন্য সরকারের আর্থিক আনুকূল্যে জয়িতা ফাউন্ডেশনকে ঢাকা শহরের ধানমন্ডি ২৭ নং রোডে প্রায় এক বিঘা জমিসহ একটি একতলা ভবনের মালিকানা প্রদান করা হয়েছে। এ জমিতে সরকারের আর্থিক সহায়তায় তিনটি বেজমেন্টসহ ১৪ তলা ভবন নির্মাণের পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এ ভবনে নারী উদ্যোক্তাদের দ্বারা পরিচালিত জয়িতা বিপনন কেন্দ্র, নারী উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষন সুবিধা, হোস্টেল সুবিধা, শিশু দিবাযত্ন কেন্দ্র ও জয়িতা ফাউন্ডেশনের সদর দপ্তর স্থাপন করা হবে।

আজ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকার জেলা প্রশাসক জনাব মোহাম্মদ সালাহ উদ্দিন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী ও জয়িতা ফাউন্ডেশনের বোর্ড অব গভর্ণরস এর সম্মানিত চেয়ারপার্সন মেহের আফরোজ চুমকি, এমপি এঁর নিকট জয়িতা ফাউন্ডেশনকে প্রদত্ত জমির মালিকানা ও দখল সংক্রামত্ম দলিল হসত্মামত্মর করেন। দলিল হসত্মামত্মর অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আশরাফ হোসেন ও সংশিস্নষ্ট অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই সময় প্রতিমন্ত্রী বলেন, এই জমি প্রদানের মাধ্যমে ঢাকার বুকে বাংলাদেশের সকল জয়িতাদের একটি স্থায়ী ঠিকানা নির্মিত হল। পরে পর্যায়ক্রমে জয়িতার কার্যক্রম সারা দেশে সম্প্রসারণ করা হবে।

 

        (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮