Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জুন ২০২২

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের বদলীজনিত বিদায় সংবর্ধনা


প্রকাশন তারিখ : 2022-06-13

ঢাকা- ১৩ জুন ২০২২:

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মূ: আনোয়ার হোসেন হাওলাদারের বদলীজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধান অতিথি হিসেবে আজ সোমবার বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী ও মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানগণ অংশগ্রহণ করেন। সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ি সচিব ড. মূ. আনোয়ার হোসেন হাওলাদারের দীর্ঘ কর্মময় জীবন নিয়ে আলোচনা করা হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা  ইন্দিরা বলেন,  বিদায়ী সচিব মন্ত্রণালয়ের কাজ অত্যন্ত দক্ষতা ও দ্রুততারসাথে সম্পন্ন করেছেন। গুরুত্বপূর্ণ বিষয়ে সঠিক সিদ্ধান্ত প্রদান করেছেন যা মাধ্যমে নারী ও শিশুর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

 

সচিব ড. মূ. আনোয়ার হোসেন হাওলাদার তাঁর দায়িত্ব পালনকালে কর্মকর্তাদের সহযোগীতা, আন্তরিকতা ও দায়িত্বশীলতার প্রশংসা করে বলেন কাজের দিক দিয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় অত্যন্ত বড় মন্ত্রণালয়। নারী ও শিশুর উন্নয়নে আমাদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। মন্ত্রণালয়ের দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগীতা প্রদানের জন্য প্রতিমন্ত্রী মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ কর্মজীবনের স্মৃতি তুলে ধরে বক্তৃতা করেন।

 

সচিব ড. মূ. আনোয়ার হোসেন হাওলাদার ১৯৯১ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে ১০ম কর্মকর্তা। তিনি কর্মজীবনে কুষ্টিয়া জেলায় সহকারী কমিশনার (প্রবেশনারি), বাগেরহাট জেলার আরডিসি, কুষ্টিয়ার দৌলতপুর ও গাজীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), বরগুনার বামনা ও বাগেরহাটের কচুয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, সাতক্ষীরা জেলার জেলা প্রশাসক, মাননীয় প্রতিমন্ত্রী, বস্ত্র মন্ত্রণালয় এর সহকারী একান্ত সচিব, স্থানীয় সরকার বিভাগ এবং গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ের উপসচিব, পর্যটন কর্পোরেশনের জেনারেল ম্যানেজার, পরিবেশ অধিদপ্তরের পরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব , খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার এবং দুর্নীতি দমন কমিশনের সচিব হিসেবে কর্মরত ছিলেন। তিনি  ২ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ থেকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসবে দায়িত্ব পালন করেন।  গত ১৮ মে ২০২২ তারিখে তাকে স্বাস্থ্য সেবা বিভাগে পদায়ন করা হয় যেখানে ১৪ জুন ২০২২ তারিখে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।