Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ জুলাই ২০১৫

নারী ও শিশু নির্যাতন বন্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে - মেহের আফরোজ চুমকি, এমপি মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2015-07-24

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন নারী ও শিশু নির্যাতন বন্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলা জর্বরী। তিনি আজ দুপুর ১২টায় রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় চৰু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন স্বামীর নির্যাতনে চোখ হারানো সুখী বেগমের শারীরিক অবস্থার খোঁজ খবর নেয়ার সময় একথা বলেন। প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের পৰে সুখী বেগমের জন্য ৫০ হাজার টাকার চেক প্রদান করেন। এ সময় মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, সুখীর বাবা নূর মোহাম্মদ, জাতীয় চৰু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক জালাল আহমেদ উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী বলেন, সুখী বেগমের পরিবার যেন অসহায় হয়ে না পরে তার জন্যে সবকিছুই সরকার করবে। তার দুই সন্তানের ভরন-পোষণের ব্যবস্থা করবে। তিনি বলেন সুখী বেগমের স্বামীকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। আসামীদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে সরকার আইনজীবি নিয়োগ করবে। যারা এই ধরণের কাজ করতে পারে তারা মানুষ নয়।

ঈদের আগের দিন শুক্রবার সাভারের জিঞ্জিরা এলাকায় ভাড়া বাসায় ইলেকট্রিক টেস্টার দিয়ে গৃহবধূ সুখীর এক চোখ উপড়ে ফেলে তাঁর স্বামী রবিউল ও স্বজনেরা আরেক চোখেও তীব্রভাবে আঘাত করে। এলাকাবাসী সুখীকে উদ্ধারের পর রবিউলকে তুলে দেয় সাভার থানা-পুলিশের হাতে। এলাকাবাসী সুখীকে হাসপাতালে ভর্তি করে। সুখীর পরিবার বাদী হয়ে মেয়ের স্বামীসহ তিনজনকে আসামি করে মামলা করেছে।

 

(মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮