মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ এপ্রিল ২০১৭

বাংলাদেশ এখন স্বনির্ভর ও আত্মমর্যাদা সম্পন্ন এক দেশের নাম- মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2017-04-10

 

ঢাকা, ০৯ এপ্রিল,  ২০১৭

 

 

          মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, বাংলাদেশ আজ আর তলাবিহীন ঝুড়ি নয়। ধীরে ধীরে বাংলাদেশ বিশ্ব দরবারে নতুন উচ্চতায় আসীন হচ্ছে।  আজ ভারতের মত দেশ বাংলাদেশের  প্রধানমন্ত্রীকে যে সম্মান দিয়েছে তাতে প্রমান করে বাংলাদেশ আজ ভিক্ষুকের জাতি নয়। ভারতের রাষ্ট্রপতি ভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অভ্যর্থণা দেয়া  হয়েছে। আস্তে আস্তে পৃথিবীর অনেক শক্তিশালী দেশ  বাংলাদেশকে সমীহ করতে শুরু করেছে। বাংলাদেশ এখন স্বনির্ভর ও আত্মমর্যাদা সম্পন্ন এক দেশের নাম। তিনি বলেন  অচিরেই বাংলাদেশ দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত দেশ হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করবে। তিনি আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের নবীন বরণ,  বিদায় ও সাংষ্কৃতিক  অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এ কথা বলেন।

 

 

উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আবুল বাসারের সভাপতিত্বে  সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমাদ। জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক  ড. মোঃ ইমদাদূল হক , ঢাকা বিশ্ববিদ্যালয়ের   উদ্ভিদ বিজ্ঞান অ্যলামনাই অ্যাসোসিয়েশনের  সভাপতি  অধ্যাপক ড. কাজী  আব্দুল ফাত্তাহ  প্রমূখ।

 

 

প্রতিমন্ত্রী  ছাত্র-ছাত্রীদের  উদ্দেশ্যে  বলেন  শুধু মাত্র চোখ বন্ধ করে মুখস্থ করে ১ম শ্রেণী  পাওয়ার মধ্যে  কোন লাভ নাই ।  তিনি বলেন পড়াশোনার পাশাপাশি আমাদেরকে  দেশ সম্পর্ক  জানতে হবে । ৩০ লাখ মানুষ রক্ত  দেয়ার কারনে  আমরা  আজ মন্ত্রী, সচিব  হওয়ার  পাশাপাশি বড় বড় পদে অধিষ্ঠিত হতে পেরেছি।  তাই আমাদেরকে দেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ সম্পর্ক জানতে হবে।

 

 প্রতিমন্ত্রী আর ও বলেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগে বরাবর  ছেলের চেয়ে মেয়ে বেশি । মেয়েরা যে ভাবে এগিয়ে আসছে  তা  অব্যহত থাকলে অদূর ভবিষ্যতে  সব বিভাগেই  ছেলের চেয়ে মেয়ে বেশি হবে  এবং এমন ও হতে পারে  ছেলেদের  জন্য কোটা ও রাখতে হবে। 

 

 

অনুষ্ঠানে অধ্যাপক ড.  নাসরিন আহমাদ বলেন  পড়াশোনাটাকে  ভালবাসতে হবে । পড়াশোনার পাশাপাশি  বিভিন্ন সামাজিক  কাজও করতে হবে।  সহপাঠিদের  দিকে খেয়াল  রাখতে হবে । তারা যেন কেন জঙ্গি কার্যক্রমে  জড়িয়ে না পড়ে সে দিক খেয়াল রাখতে হবে । পরস্পরকে ভালবাসতে হবে। তিনি আরও বলেন  বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় স্বাধীনতাকে উপভোগ করার পাশাপাশি  দায়িত্বশীল  ও হতে হবে ।  দেশ ও জাতির প্রতি দায়িত্বশীল হতে হবে ।

 

                                                               

 

 

          (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮।

 


Share with :
Facebook Facebook