Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ জানুয়ারি ২০১৭

সুযোগ পেলে পথশিশুরাও জাতীয় দলে খেলতে পারবে- মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2017-01-16

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, সুযোগ পেলে পথশিশুরাও জাতীয় দলে খেলতে পারবে। তারা সবাই যোগ্য এবং সক্ষম। সমাজের সকলের উচিৎ তাদের জন্য সুযোগ সৃষ্টি করে দেয়া। প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন- আমাদের শিশুরা কেন রাসত্মায় ঘুরবে? একটা শিশুও রাসত্মায় ঘুরবে না, একটা শিশুও মানবেতর জীবন যাপন করবে না। মাননীয় প্রধানমন্ত্রী’র এই নির্দেশ বাসত্মবায়নে কাজ করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের মাঠে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পূনর্বাসন কার্যক্রম ও বেসরকারী উন্নয়ন সংস্থা অপরাজেয় বাংলাদেশ এর যৌথ আয়োজনে সুবিধা বঞ্চিত শিশুদের অংশগ্রহণে এক ক্রিকেট টুর্ণামেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, পথশিশুদের পূনর্বাসন করার জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর অংশ হিসাবে ঢাকা শহরে চালু করা হয়েছে শেল্টার হোম। এ সমসত্ম শেল্টার হোমে শিশুদের থাকা-খাওয়া, বিনোদন ও শিক্ষা কার্যক্রমের সুবিধা রয়েছে।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চেন্সেলর প্রফেসর ড. আ ম স আরেফিন সিদ্দিকী এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পূনর্বাসন কার্যক্রমের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।

 

এই ক্রিকেট টুর্ণামেন্টে ঢাকা শহরের প্রায় ১৪টি শেল্টার হোমের শিশুরা ১৪টি দলে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে। এর মধ্যে দুইটি মেয়ে শিশুদের দলও রয়েছে। আজ সকাল ১০টায় জগন্নাথ হলের খেলার মাঠে পথশিশুদের এই ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিম বেগম এনডিসি। বালকদের মধ্যে ডিআইসি বয়েজ শেল্টার হোম চ্যাম্পিয়ন হয়। বালিকাদের মধ্যে বসিত্ম শিক্ষা কেন্দ্র চ্যাম্পিয়ন হয়। প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

 

         (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮