মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ সেপ্টেম্বর ২০১৭

নারী ও শিশু নির্যাতন বন্ধে সামগ্রীক ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার - মেহের আফরোজ চুমকি, এমপি মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2017-09-11

ঢাকা, ২৯  আগস্ট, ২০১৭

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, বাংলাদেশে বর্তমানে উন্নয়নের জোয়ার বইছে। আর এই উন্নয়নের কারণে  নারীরা ঘর থেকে বেরিয়ে আসছে,  পাশাপাশি  বর্তমানে নারী ও শিশু নির্যাতনের  ঘটনার রিপোটিং বাড়ছে। সরকার নারী এবং শিশুর জন্য একটি নিরাপদ সমাজ ব্যবস্থা নির্মানে সামগ্রীক ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে সকলের সহযোগিতা খুবই প্রয়োজন। তিনি বলেন নির্যাতিত নারীর বিচার নিশ্চিত করতে প্রধানতম অন্তরায়  হল সন্দেহাতীত ভাবে অপরাধ প্রমান করতে না পারা। বাবা যখন  তার মেয়েকে  ধর্ষন করে সেক্ষেত্রে  স্বাক্ষী এবং  প্রমানের মাধ্যমে অপরাধ প্রমান করা খুবই কঠিন হয়ে যায়। এক্ষেত্রে অপরাধী  নিজেকে  নির্দোষ  প্রমান করতে হবে। এ বিষয়ে প্রয়োজনীয় আইন করার চিন্তা ভাবনা করছে সরকার। তিনি আজ সকালে বাংলাদেশ শিশু একাডেমীর মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে নারী ও শিশু নির্যাতন বন্ধে করণীয় নির্ধারণে জিও, এনজিও এবং সুশিল সমাজের  সাথে এক পরামর্শ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের  সচিব নাছিমা বেগম এনডিসি এর সভাপতিত্বে এ সভায় সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃনদ, এনজিও প্রতিনিধিবৃন্দ এবং সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ  অংশগ্রহন করেন।

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি বলেন আগে নির্যাতিত নারী ও শিশুদের পরিবার সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে ধর্ষনের ঘটনা গোপন রাখত। নির্যাতিত নারীকে সামাজিক ভাবে ভিন্ন চোখে দেখা হত। বর্তমানে সমাজের একটি ইতিবাচক পরিবর্তন হয়েছে। এখন সমাজ ও পরিবার নির্যাতিত নারীর পাশে দাঁড়াচ্ছে। তিনি আরও বলেন নারী নির্যাতন বা নারীর প্রতি সহিংসতা  নারীর ক্ষমতায়নে অন্যতম অন্তরায়। এই সমস্যা সমাধানে  সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে  এগিয়ে আসতে হবে।

 

উল্লেখ্য মতবিনিময় সভার পূর্বে প্রতিমন্ত্রী বাংলাদেশ শিশু একাডেমীর ডিজিটাল হাজিরা  ব্যবস্থার উদ্ভোধন করেন ।

 

 

       ( মোহাম্মদ আবুল খায়ের )

  জনসংযোগ কর্মকর্তা

  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮

 


Share with :
Facebook Facebook