মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মে ২০১৭

দেশের সকল মা জয়ী হলে বঙ্গবন্ধুর স্বপ্ন জয়ী হবে- মেহের আফরোজ চুমকি, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2017-05-17

ঢাকা, ১৬ মে, ২০১৭

 

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, দেশের সকল মা জয়ী  হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন অর্জিত হবে।  প্রতিমন্ত্রী বলেন বিশেষ কোন দিন নয় ৩৬৫ দিনই মায়ের জন্য। তিনি আজ বিকালে  রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের মিলনায়তনে বিশ্ব মা দিবস উপলক্ষে স্বপ্ন জয়ী মায়েদের মাঝে বিশেষ সম্মাননা  প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তৃতায় এ কথা বলেন।

 

যে সকল সংগ্রামী মা আনেক ত্যাগ-তিতিক্ষার মাধ্যমে তাদের সন্তানদের  বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত করেছেন এ রকম ৯ জন স্বপ্ন জয়ী মাকে বিশেষ সম্মাননা  প্রদান করা হয়। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মিজানুর রহমান।

 

প্রতিমন্ত্রী মায়েদের উদ্দেশ্যে বলেন, সন্তানরা কেবল মাত্র ভাল ফলাফল ও  ভাল চাকুরী পেলেই  সফল মা হওয়া যাবেনা। সফল মা হতে হলে সন্তানদেরকে ভাল মানুষ হিসাবে গড়ে  তুলতে হবে। সন্তানদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন আমরা বাবা মার সংগ্রামের ফলে উচ্চ শিক্ষিত হচ্ছি।  দেশ-বিদেশে ভাল চাকুরী করছি । আর বাবা -মা বৃদ্ধ বয়সে একাকী জীবন যাপন করছে। এটা হতে পারেনা । বৃদ্ধ বয়সে একাকী থাকা বৃদ্ধাশ্রমের  চেয়েও কম নয়। তিনি  বৃদ্ধ মা-বাবাকে সময় দেয়ার জন্য সন্তানদের আহবান জানান।

 

অনুষ্ঠানে নাছিমা বেগম এনডিসি বলেন যারা বাবা-মা কে বৃদ্ধাশ্রমে দেয় তারা কুলাংগার ।

 

সাহিন আহমেদ চৌধুরী বলেন আজকে আমরা ভাল চাকুরী করছি, উন্নত জীবন যাপন করছি এ সবই মায়ের ত্যাগের ফল।  সুতরাং মা কষ্ট পাবে এ রকম শব্দ উচ্চারন করা যাবেনা।  তিনি বলেন, ভবিষ্যতে  মা দিবসকে আরও জাকজমক ভাবে উদযাপন করা হবে। 

 

   স্বপ্ন জয়ী মা রা  হলেন দিনাজপুরের দেলোয়ারা রহমান , কিশোরগঞ্জের ফারজানা মফিজ, ঢাকার মমতাজ বেগম, ফেরদৌসি আক্তার ,জোবেদা চৌধুরী, পিরোজপুরের কাওসার পারভীন, বাগের হাটের  শাহীন সুলতানা।

 

উল্লেখ্য বিশ্ব মা দিবস উপলক্ষে স্বপ্ন জয়ী মা বাছাই করার জন্য পত্রিকায় বিজ্ঞাপন  এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েব সাইটে আবেদন আহবান করা হয়। দাখিলকৃত আবেদন থেকে  সফল ৯ জন কে স্বপ্ন জয়ী মা হিসাবে ঘোষনা করা হয়।

 

 

 

 

         (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

 


Share with :
Facebook Facebook