মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd অক্টোবর ২০১৭

নারী ও শিশুর প্রতি মিয়ানমার সরকারের বর্বরতা পৃথিবীর সকল নির্মমতাকে হার মানিয়েছে- মেহের আফরোজ চুমকি, এমপি মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2017-10-19

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প,উখিয়া, কক্সবাজার, ১৯ অক্টোবর, ২০১৭

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, মিয়ানমারের সামরিক জান্তারা রোহিঙ্গা নারী ও শিশুদের উপর যে জাতিগত নিধন  চালিয়েছে তা পৃথিবীর সকল  নিমর্মতাকে হার মানিয়েছে।  তিনি নারী অধিকার  ও শিশু অধিকার  রক্ষায় যারা  কাজ করে তাদেরকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসার আহবান জানান এবং মিায়ানমার সরকারের বিরুদ্ধে  পৃথিবীর সকল মানবতাবাদী  মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানান।  তিনি আজ  উখিয়ায়  কুতপালং রোহিঙ্গা  ক্যাম্পে  মায়ানমারের সামরিক জান্তাদের  নিষ্ঠুরতায় বিপর্যস্ত রোহিঙ্গা নারী ও শিশুদের  মানষিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের উদ্ভোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মমতাজ বেগম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধ কল্পে মাল্টিসেক্টোরাল প্রকল্পের প্রকল্প পরিচালক ড আবুল হোসেন প্রমুখ ।

 

প্রতিমন্ত্রী আজ বিকাল ৩.০০টায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধ কল্পে মাল্টিসেক্টোরাল প্রকল্প কর্তৃক কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা  ক্যাম্পে ১০টি  মানষিক স্বাস্থ্য সেবা কেন্দ্র উদ্ভোধন করেন। প্রতি কেন্দ্রে একজন ক্লিনিক্যাল সাইক্লোজিস্ট এবং দুই জন ভলেন্টিয়ার নিয়োগ করা হয়েছে  এবং তারা স্থানীয় ভাষা বুঝতে সক্ষম। এ সময় প্রতিমন্ত্রী মানষিক স্বাস্থ্য সেবা সমন্বের লক্ষে তিনি সেখানে  একটি রিজিওয়ানাল ট্রমা কাউন্সেলিং সেন্টার  উদ্ভোধন করেন। এছাড়াও সহিংসতার শিকার  রোহিঙ্গা নারী ও শিশুদের সার্বিক সহয়তা প্রদানের  লক্ষে  একটি ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার উদ্ভোধন করেন।

 

প্রতিমন্ত্রী আজ বিকাল ৩.১৫ টায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং ইউএনএফপিএ এর যৌথ উদ্যোগে উয়েমেন্স ফ্রেন্ডলি স্পেস উদ্ভোধন করেন। পর্যায়ক্রমে ক্যাম্পের বিভিন্ন জায়গায় এ ধরনের একাধিক স্পেস স্থাপন করা হবে। তিনি উয়েমেন্স ফ্রেন্ডলি স্পেসে নারীদের মধ্যে এক লাখ সেনিটারী ও হাইজিন কিটস বিতরন করেন এবং কুতুপালং ক্যাম্পের সুদি খানায় অবস্থিত  ডাবিস্নউএফপি  কর্তৃক স্থাপিত  বিএসএফপি সেন্টারের গর্ভবতী মা ও শিশুদের  জন্য  বিশেষ ধরনের খাদ্য দ্রব্য(বেবি ফুড) বিতরন করেন। তাছাড়া প্রতিমন্ত্রী বালুখালীতে এফপিএবি এর জরুরী  স্বাস্থ্য সেবা কেন্দ্র পরিদর্শন।

 

 

         ( মোহাম্মদ আবুল খায়ের )

  জনসংযোগ কর্মকর্তা

  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮

 

 


Share with :
Facebook Facebook