Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd ফেব্রুয়ারি ২০১৭

নারীর জন্য নিরাপদ কর্ম পরিবেশ তৈরীতে কাজ করছে সরকার - মেহের আফরোজ চুমকি, এমপি, প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2017-02-02

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মস্থলে যৌন হয়রানি বন্ধে মহামান্য হাইকোর্টে যে নির্দেশনা দিয়েছে তা বাসত্মবায়নে সরকার কাজ করে যাচ্ছে। সরকারের সকল অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ আমলে নেয়ার জন্য কমিটি করা হয়েছে। মন্ত্রণালয় এই সব কিছুই মনিটর করছে। পাশাপাশি কর্মস্থলেও নারীর অংশগ্রহণ বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন নারীদের জন্য নিরাপদ কর্মপরিবেশ তৈরীতে সরকার কাজ করে যাচ্ছে। প্রতিমন্ত্রী আজ রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাদের সমন্বয়ে কর্মস্থলে যৌন হয়রানী রোধকল্পে অবহিতকরণ কর্মশালায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

 

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক শাহীন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এই উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমিন বেনু এবং একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক জাহাঙ্গীর হোসেন এনডিসি।

 

নাছিমা বেগম এনডিসি তাঁর বিশেষ অতিথির বক্তব্যে বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা বাসত্মবায়ন করায় কর্মস্থলে যৌন হয়রানী কমেছে। তিনি বলেন, আমরা লক্ষ্যে করছি অভিযোগ কমিটি নিয়মিত রিপোর্ট প্রেরণ করছে না। অভিযোগ পাওয়ার সংখ্যা শুন্য হলেও নিয়মিত প্রতিবেদন প্রেরণের প্রতি তিনি গুরম্নত্বারোপ করেন।

 

মিজানুর রহমান বলেন, নারীদের জন্য নিরাপদ কর্মস্থল তৈরী করতে আমরা আমত্মর্জাতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ। এই বিষয়ে অবহেলা করার কোন সুযোগ নেই।

 

শাহীন আহমেদ চৌধুরী তার সভাপতির বক্ততায় প্রতি মাসের পাঁচ তারিখের মধ্যে প্রত্যেক কমিটি প্রতিবেদন প্রেরণ করার জন্য তিনি নির্দেশ প্রদান করেন।

 

কর্মশালায় মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রায় শতাধিক উপজেলা কর্মকর্তা অংশগ্রহণ করেন।

 

 

 

 

         (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮