মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ মার্চ ২০১৮

নারী নির্যাতন বন্ধে পুরুষের সহযোগিতা চাইলেন প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি


প্রকাশন তারিখ : 2018-03-06

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, সরকারের সময় উপযোগী ও বলিষ্ঠ পদক্ষেপের কারনে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ  বিশ্বে অনুকরনীয়। প্রশাসন, সেনা, নৌ ও বিমান বাহিনী, পুলিশ, ব্যবসা-বানিজ্য, খেলাধূলা, সাংবাদিকতা, বিমানচালনা এবং রাজনীতি সহ সব ক্ষেত্রে বাংলাদেশের নারীরা এগিয়ে যাচ্ছে। এমনকি চ্যালেঞ্জিং কাজ পর্বত আরোহনে ও বাংলার নারীরা আজ সফল। প্রতিমন্ত্রী বলেন এত অর্জনের পর বাংলাদেশের নারীরা আজ বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার। তিনি নারী দিবসে নারীর পাশে পুরুষকে দাঁড়ানোর  আহবান জানান। তিনি আজ জাতীয় প্রেস ক্লাবে আর্ন্তজাতিক নারী দিবস  উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে আয়েজিত এক মানব বন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মানব বন্ধনে এই মন্ত্রণালয়ের  সচিব নাছিমা বেগম পুরুষের উদ্দেশ্যে বলেন ঘরে বাহিরে সব জায়গায় নারীকে শ্রদ্ধা করুন।  নারীকে শ্রদ্ধা করলে আগামী প্রজন্ম সুন্দর হবে।

মানব বন্ধনে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মিজানুর রহমান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদা শারমীন বেনু, মহিলা বিষয়ক আধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক জাহানারা পারভীন অংশগ্রহন করেন। মানব বন্ধনে সরকারী দপ্তর ছাড়াও  বিভিন্ন সামাজিক  সংস্থার  প্রতিনিধিবৃন্দ অংশগ্রহন করেন।

মানব বন্ধনের পূর্বে প্রতিমন্ত্রী মহিলা বিষয়ক অধিদপ্তরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী উন্নয়ন মেলার উদ্ভোধন করেন।


Share with :

Facebook Facebook