মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd অক্টোবর ২০১৭

প্রতিটি ক্ষেত্রে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারীরা - মেহের আফরোজ চুমকি, এমপি মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2017-10-22

কক্সবাজার, ২০ অক্টোবর, ২০১৭

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, প্রতিটি ক্ষেত্রেই বাংলাদেশের নারীরা দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী, জাতীয় সংসদের স্পীকার সহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে নারীরা অত্যান্ত সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছে। তাছাড়া সেনাবাহিনী, বিমান বাহিনী, প্রশাসন সহ গুরুত্বপূর্ণ টেকনিক্যাল এবং ব্যবসা ক্ষেত্রে নারীরা দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডের কেন্দ্রবিন্দুতে রয়েছে  নারীর অংশগ্রহণ নিশ্চিত করা। নারী উন্নয়নের যে অগ্রযাত্রা বাংলাদেশে সূচিত হয়েছে তা কোন ভাবেই বাধাগ্রসত্ম করা যাবে না। প্রতিমন্ত্রী আজ সকালে কক্সবাজারের জেলা পরিষদের সম্মেলন কক্ষে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়িত অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এবং নগর ভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ প্রাপ্ত নারীদের মাঝে ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। কক্সবাজারের জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা’র সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিম বেগম এনডিসি, অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রকল্প পরিচালক আনোয়ারা বেগম, নগর ভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক নূ্রুন নাহার হেনা প্রমূখ উপস্থিত ছিলেন।

 

নাছিমা বেগম এনডিসি বলেন নারীদের আত্মবিশ্বাস বৃদ্বি করতে হবে। তাদেরকে অর্থ উপার্জন করতে হবে। যে ধরনের কাজ করলে টাকা আয় করা যাবে সে রকমের কাজ করতে হবে। এই জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় দুই কোটি নারীকে প্রশিক্ষনের প্রকল্প হাতে নিয়েছে।

 

 

 

 

 

         (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮।


Share with :
Facebook Facebook