মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ মার্চ ২০১৭

সারা দেশে ৪৮৮০ টি কিশোর-কিশোরী ক্লাব গঠন করা হবে - মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2017-03-12

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, কিশোর-কিশোরীরা হচ্ছে সমাজের চেঞ্জমেকার। তাদেরকে প্রশিক্ষিত করতে পারলে সমাজের ইতিবাচক পরিবর্তন করা সম্ভব। এ জন্য সরকার সারা দেশে কিশোর-কিশোরীদেরকে ক্লাবে সংগঠিত করে বাল্য বিবাহ, যৌতুক, নারীর ক্ষমতায়ন প্রভৃতি বিষয়ে সচেতনতা তৈরী করবে। এ লক্ষ্যে সরকার ২০০০ কোটি টাকার প্রকল্প গ্রহন করতে যাচ্ছে। প্রকল্প অনুযায়ী দেশের প্রায় ৪৫৫০টি ইউনিয়ন এবং ৩৩০টি পৌরসভায় কিশোর-কিশেরী ক্লাব গঠন করবে। প্রত্যেকটি ইউনিয়ন পরিষদে একটি করে রুম কিশোর-কিশেরীদের জন্য বরাদ্দ থাকবে। তিনি আজ মহিলা বিষয়ক অধিদপ্তরের  মিলানায়তনে কিশোর-কিশেরী ক্লাব সম্পর্কিত এক অভিজ্ঞতা বিনিময় সভায়  প্রধান অতিথির বক্তৃতায়  এ কথা বলেন।

 

          মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বেগম সাহিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের  সচিব নাছিমা বেগম এনডিসি। আরও বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব মাহমুদা শারমীন বেনু, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক জনাব জাহাঙ্গীর হোসেন প্রমুখ। অভিজ্ঞতা বিনিময়ে সারা দেশে চলমান ৭৯টি কিশোর-কিশোরী ক্লাবের দুই জন করে প্রতিনিধি অংশ গ্রহন করে এবং তাদের অভিজ্ঞা ও চাহিদা  সভায় তুলে ধরে।

 

          বিশেষ অতিথির বক্তিতায় নাছিমা বেগম এনডিসি বলেন, দেশের সকল কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে জাতীয় পর্যায়ে সম্মেলনের আয়োজন করা হবে। সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে। তাছাড়া দেশের সকল কিশোর কিশোরীদের অংশগ্রহণে জাতীয় পর্যায় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হবে

 

          মহিলা বিষয়ক অধিদপত্মরের মহাপরিচালক বেগম সাহিন আহমেদ চৌধুরীর সভাপতির বক্তব্যে বলেন কিশোর-কিশেরী ক্লাবের মাধ্যমে ছেলে-মেয়েরা পরস্পর বন্ধু হিসাবে ভাবতে শিখবে।

 

                                                         

 

       (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮।


Share with :
Facebook Facebook