Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ অক্টোবর ২০১৬

শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার--মেহের আফরোজ চুমকি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2016-10-18

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ গড়তে যা যা করণীয় সরকার তার সব কিছুই করছে। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা শেখ রাসেলকে হত্যা করে বাংলাদেশকে কলংকিত করেছিল। তারা এতই নিষ্ঠুর ও নির্মম ছিল যে ছোট্ট শিশু রাসেলও তাদের হাত থেকে রেহাই পায়নি। তারপর থেকে বাংলাদেশে শিশু অধিকার ও শিশুর নিরাপত্তা চরমভাবে লঙ্ঘিত হয়েছে। বর্তমান সরকার শিশুদের জন্য একটি নিরাপদ বাংলাদেশ নির্মাণে কাজ করে যাচ্ছে। তিনি আজ বাংলাদেশ শিশু একাডেমীর শেখ রাসেল চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শেখ রাসেল  গ্যালারীতে শেখ রাসেলের দুর্লভ ৬২টি ছবির স্থায়ী প্রদর্শনী এবং শেখ রাসেল শিশুতোষ চলচ্চিত্র ২০১৬ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন শেখ রাসেল বেঁচে থাকলে বাংলাদেশ খেলাধুলায় আরো উন্নতি করতে পারত। বেঁচে থাকলে তাঁর বয়স হতো ৫২ বছর। বাংলাদেশেকে দিতে পারত আরো অনেক কিছু।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব নাছিমা বেগম এনডিসি, বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান ও কথা সাহিত্যিক সেলিনা হোসেন, শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন, চলচ্চিত্র নির্মাতা সালাহউদ্দিন জাকি, আশরাফ শিশির, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান আরাফাত এ রহমানসহ দেশ বরেণ্য কবি-সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

শিশুতোষ চলচ্চিত্র ১৮-২২ অক্টোবর ২০১৬ তারিখ বিকাল ৩.০০ টা থেকে বিকাল ৫.৩০ টা পর্যন্ত শিশু একাডেমীর মিলনায়তনে প্রদর্শিত হবে। শুধুমাত্র ২১ অক্টোবর ২০১৬ তারিখ সকাল ১০.৩০টায় শুরু হয়ে বিকাল ৫.৩০টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শিত হবে। উল্লেখ্য, এ সমস্ত চলচ্চিত্রের নির্মাতা, পরিচালক ও ভিডিও ধারণকারী সবাই শিশু।

 

                                                                                  মোহাম্মদ আবুল খায়ের

                                                                                    জনসংযোগ কর্মকর্তা

                                                                             মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

                                                                              মোবাইল  - ০১৭১৬০৬৬৮৮৮