মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd মে ২০১৭

কর্মস্থলে যৌন হয়রানি নারীর ক্ষমতায়নে অন্যতম অন্তরায়- মেহের আফরোজ চুমকি, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2017-05-03

 

 

ঢাকা, ০২ মে,  ২০১৭

 

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, কর্মস্থলে যৌন হয়রানি নারীর ক্ষমতায়নে অন্যতম অন্তরায়। কর্মস্থলে যৌন হয়রানির কারনে  অনেক নারী চাকুরী ছেড়ে দেয়। চাকুরী করার আগ্রহ  হারিয়ে ফেলে। অনেক অভিভাবক  মেয়েদের চাকুরী করাতে আগ্রহী হয়না। এতে করে নারীর ক্ষমতায়ন ব্যাহত হয়। কর্মস্থলে যেন যৌন হয়রানি না হয়  সে বিষয়ে সরকার সচেষ্ট রয়েছে। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সরকার তার সকল অফিসে অভিযোগ কমিটি গঠন করেছে। তবে অভিযোগের পরিমান খুবই কম। কিন্তু প্রাইভেট সেক্টরে এই বিষয়ে তাদের নিজস্ব ব্যবস্থাপনা থাকা দরকার। তিনি আজ রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের মিলনায়তনে কর্মস্থলে যৌন হয়রানী বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাদের অবহিত করণ বিষয়ক এক কর্মশালার উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তৃতায় এ কথা বলেন।

 

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, একই মন্ত্রণালয়ের  অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদা শারমীন বেনু। শুভেচ্ছা বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালাক এ কে এম মিজানুর রহমান, স্বাগত বক্তব্য রাখেন অধিদপ্তরের  অতিরিক্ত পরিচালাক শাহনেওয়াজ দিলরুবা খান।

 

প্রতিমন্ত্রী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস ছাড়াও উপজেলা পর্যায়ের সকল অফিস এবং স্কুল কলেজ সমূহে যেন কোন যৌন হয়রানী  না হয় সে বিষয়ে সজাগ থাকার নির্দেশ প্রদান করেন।

 

সাহিন আহমেদ চৌধুরী বলেন অফিস আদালতে  নারী চাকুরীজীবিদের  সাথে সম্মান দিয়ে  কথা বলতে হবে । মন্ত্রণালয়ের অধীন  জেলা  ও উপজেলা পর্যায়ের অভিযোগ কমিটি গঠন করা হয়েছে। এই বিষয়ে  সচেতন থাকার জন্য তিনি কর্মকর্তাদের নির্দেশ দেন। 

 

 

 

 

        (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮।


Share with :
Facebook Facebook