নিয়োগ বিজ্ঞপ্তি

April 28, 2011

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

প্রশাসন-১ অধিশাখা

বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

(www.mowca.gov.bd)

৩০ চৈত্র ১৪১৭ বঙ্গাব্দ

১৩ এপ্রিল ২০১১ খ্রিঃ

নং- মশিবিম/প্রঃ-/৩৯/২০০০ (অংশ-)-৩৫২ তারিখঃ

নিয়োগ বিজ্ঞপ্তি

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নিম্নলিখিত শূণ্য পদ পূরণের জন্য বাংলাদেশের নিমেণ উল্লিখিত জেলা ব্যতীত সকল জেলার প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে দরখাসত্ম আহবান করা যাচ্ছে। পদের বিবরণ নিম্নরূপঃ

পদের নাম বেতন স্কেল পদের সংখ্যা শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা নিমণলিখিত জেলাসমূহের প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।
সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ৫৫০০-১২০৯৫/- ০৩(তিন)টি () যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রী;

() কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত; এবং

() কম্পিউটারে Word Processing সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। সাঁট-লিপিতে প্রতি মিনিটে ইংরেজীতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ এবং মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজীতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দের গতি থাকতে হবে।

জামালপুর, বি-বাড়ীয়া, নেত্রকোনা, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, কুমিল্লা , টাংগাইল, নাটোর, মানিকগঞ্জ, পাবনা জেলার প্রার্থীগণ আবেদন করার প্রয়োজন নেই, তবে সকল জেলার মুক্তিযোদ্ধার সমত্মান/ নাতি/নাতনী, এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী, উপজাতি এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

শর্তাবলীঃ

  1. দরখাসত্মকারীকে সাদা কাগজে () নাম, () পিতা/স্বামীর নাম, () মাতার নাম, () স্থায়ী, () বর্তমান ঠিকানা, () জন্ম তারিখ, () জাতীয়তা, () শিক্ষাগত যোগ্যতা এবং () অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখপূর্বক স্বহসেত্ম লিখিত আবেদন দাখিল করতে হবে।
  2. সাধারণ প্রার্থীর বয়স নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যমত্ম শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  3. চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং নির্ধারিত তারিখের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুপারিশকৃত দরখাসত্ম অবশ্যই এ মন্ত্রণালয়ে পৌঁছাতে হবে।
  4. দরখাসেত্মর সাথে () ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ০৩ (তিন) কপি পাসপোর্ট আকারের ছবি, () শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত ফটোকপি, () ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কমিশনার কর্তৃক নাগরিকত্ব সনদপত্র () ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র () অভিজ্ঞতা থাকলে অভিজ্ঞতা সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

অঃ পৃঃ দ্রঃ

--

  1. মুক্তিযোদ্ধার সমত্মান, এতিম, প্রতিবন্ধী ও উপজাতীয় এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষর সার্টিফিকেটসহ আবেদনপত্র দাখিল করতে হবে। মুক্তিযোদ্ধার সমত্মান/নাতি/নাতনিদের ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার অনুকূলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত অনুলিপি আবেদন পত্রের সাথে দাখিল করতে হবে।
  2. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনপত্র দাখিল করতে হবে।
  3. নিয়োগের ক্ষেত্রে সরকারি বিধি/নির্দেশ মোতাবেক কোটা সংরক্ষণ করা হবে।
  4. অসম্পূর্ণ / ক্রুটিপূর্ণ/ বিলম্বে প্রাপ্ত আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে।
  5. আবেদন পত্র আগামী ১৮/০৫/২০১১ খ্রিঃ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে ডাকযোগে উপ-সচিব (প্রশাসন-১ অধিশাখা), মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, ভবন নং-, কক্ষ নং-৩১৭, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।
  6. নির্বাচনী পরীক্ষার ফি বাবদ নিমেণাক্ত কোডে ট্রেজারী চালানের মাধ্যমে সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর পদের জন্য ১০০/-(একশত) টাকা সরকারী কোষাগারে জমা পূর্বক চালানের মূল কপি আবেদন পত্রের সাথে জমা দিতে হবেঃ
কোড নং
  1. খামের উপর পদের নাম ও নিজ জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে। এছাড়া একটি ৯ X সাইজের খামে প্রার্থীর যোগাযোগের ঠিকানা লিখে অব্যবহৃত ৫.০০(পাঁচ) টাকার ডাক টিকিট লাগিয়ে খামটি অবশ্যই আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে।
  2. লিখিত, ব্য্বহারিক ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে। প্রার্থীকে বাছাই পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন ভ্রমণ/দৈনিক ভাতা প্রদান করা হবে না।
  3. সাক্ষাৎকার গ্রহণকালে প্রার্থীকে তার সকল সনদপত্রের মূল কপি উপস্থাপন করতে হবে।
  4. প্রয়োজনবোধে নিয়োগকারী কর্তৃপক্ষ যেকোন সময় নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করতে পারবে।
  5. www.mowca.gov.bd ওয়েব-সাইটে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হবে।

( মোঃ মোয়াজ্জেম হোসেন )

উপ-সচিব (প্রশাসন-১ অধিশাখা)

ফোন নং-৭১৬৪৬৮৬